Articles Rules Bangla PDF Download

আর্টিকেল ইংরেজি গ্রামারের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ একটি বিষয় প্রায় প্রতিটি ক্লাসে মূলত আর্টিকেল গ্রামারে অন্তর্ভুক্ত থাকে। ছোট থেকেই ইংরেজির ভিত্তিকে মজবুত করে গড়ে তোলার জন্য মূলত প্রতিটি শ্রেণীতে আমাদেরকে আর্টিকেল সম্পর্কে ধারণা দেওয়া হয়। ইংরেজি ভাষার ক্ষেত্রে এটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের লেখাটির শেষে আমরা পিডিএফ ডাউনলোড লিংক দিয়ে দিয়েছি যেখানে মূলত রয়েছে আর্টিকেলের মূল রুল গুলো সম্পূর্ণ বাংলায়।

Articles Rules এর বাংলা PDF

আর্টিকেল কাকে বলে?

ইংরেজি ভাষায় A, An, The কে মূলত আর্টিকেলস (Articles) বলা হয়ে থাকে। এইগুলো ইংরেজি ভাষাকে সম্পূর্ণতা দান করে থাকে। Articles কে বাংলায় বলা হয় পদাশ্রিত নির্দেশক

Articles মূলত ২ প্রকার:

  1. Indefinite Article and
  2. Definite Article.

A, An কে Indefinite Article বলা হয় আর The কে Definite Article বলা হয়। A ও An দ্বারা Noun কে সাধারনভাবে বা অনির্দিষ্টভাবে বুঝানো হয়। The দ্বারা Noun নির্দিষ্টভাবে বুঝানো হয়।

Articles এ দক্ষ হতে হলে কি করতে হবে?

প্রথমত ইংরেজি গ্রামার সম্পর্কে ধারণা লাভ করতে হলে অবশ্যই প্রতিটি টপিকের রুলস গুলো কে আগে পড়ে নিতে হবে। এবং সে গুলোকে আয়ত্ত করে নিতে হবে। যদি আপনার Rules জানা থাকে তবে খুব সহজে আপনি সেই রুলস গুলোকে কাজে লাগিয়ে যেকোনো ধরনের Sentence গঠন করতে পারবেন।

প্রতিটি টপিকের মত আর্টিকেলস বেশকিছু গুরুত্বপূর্ণ রুলস রয়েছে যেগুলো আমাদেরকে আয়ত্ত করতে হবে এবং এ সম্পর্কে যদি আপনার ভাল ধারনা থাকে তবে যেকোনো ধরনের প্রশ্ন উত্তর আপনি করতে পারবেন। এছাড়াও শূন্যস্থান পূরণের ক্ষেত্রে অনেক সাহায্য করবে।

প্রতিটি রুলস মুখস্ত করার পরে সেই রুলস অনুযায়ী অন্ততপক্ষে দশটি করে এক্সাম্পল দেখতে হবে। এবং সেগুলো কে বুঝতে হবে যে কি জন্য সেখানে সেই আর্টিকেলটি ব্যবহার করা হয়েছে। এবং এর মাধ্যমে আপনার খুব ভালোভাবে ধারণা হয়ে যাবে যে কিভাবে কোথায় একটি আর্টিকেল কে ব্যবহার করতে হবে।

Articles Rules এর বাংলা PDF

আপনাদের সুবিধার্থে আমরা পিডিএফ ডাউনলোড এর লিঙ্ক দিয়ে দিয়েছি। এটি মূলত গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করে নিতে পারবেন। ফাইল সাইজ খুব কম (৩ এমবি ) হওয়াতে আপনাকে ডাউনলোড করার ক্ষেত্রে খুব একটা বেগ পেতে হবে না।

আমাদের পুরো ওয়েবসাইট থেকে ঘুরে দেখুন। এধরনের আরো অনেক গুরুত্বপূর্ণ পিডিএফ আর্টিকেল ও আরো অনেক কিছু খুঁজে পেতে পারেন। যেগুলো আপনাকে সাহায্য করবে। আমাদের সাথেই থাকুন।

Previous Post Next Post

এই লেখাটি আপনার সোশ্যাল মিডিয়া ওয়ালে শেয়ার করুন 😇 হয়তো এমনও হতে পারে আপনার শেয়ার করা এই লেখাটির মাধ্যমে অন্য কেউ উপকৃত হচ্ছে! এবং কারো উপকার করার থেকে ভাল আর কি হতে পারে?🥺