চতুর্থ শ্রেণির সকল বই PDF Download

চতুর্থ শ্রেণির সকল বই PDF Download


বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় চতুর্থ শ্রেণিতে মোট ৬টি বিষয়ের ৬টি বই পড়ানো হয়ে থাকে। ৩য় শ্রেণিতে যে ৬ টি বই পড়ানো হয় চতুর্থ শ্রেণিতেও সেই ৬টি বই-ই পড়ানো হয়ে থাকে। প্রত্যেকটি বইয়ের PDF ডাউনলোডের লিংক নিচে দেয়া হলো। একই সাথে English Version এর বই গুলোও দেয়া হয়েছে। "আমার বাংলা বই"-এর কোনো ইংরেজি ভার্সন নেই, একই সাথে " English For Today" এর কোনো বাংলা ভার্সন নেই৷ বইগুলো ডাউনলোড করতে নিচে দেয়া বইয়ের নামের পাশে থাকা আপনার কাঙ্ক্ষিত ভার্সনের উপর ক্লিক করুন।

ক্রম বই বাংলা এবং ইংরেজি ভার্সন ডাউনলোড লিংক
আমার বাংলা বই
English For Today
ডাউনলোড
প্রাথমিক গণিত এবং Elementary Mathematics
প্রাথমিক বিজ্ঞান এবং Elementary Science
বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং Bangladesh and Global Studies
ডাউনলোড
৬.১
ইসলাম ও নৈতিক শিক্ষা
৬.২
হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা
৬.৩
বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা
ডাউনলোড বাংলা ভার্সন
ডাউনলোড ইংরেজি ভার্সন
৬.৪
খ্রিষ্টধর্ম ও নৈতিক শিক্ষা

NCTB থেকে বইগুলো ডাউনলোড করতে চাইলে

NTCB এর ওয়েবসাইট থেকেই আমরা সংগ্রহ করে থাকি৷ তাই তাদের দেয়া বই আর আমাদের দেয়া বইয়ের মধ্যে পার্থক্য নেই। আমরা ২০২১ সালের সংস্করণ দেয়ার চেষ্টা করেছি। ২০২২ সালে পাঠ্যপুস্তক একই থাকলে এটা দিয়েই চলবে, আর যদি পরিবর্তিত হয় তবে আমরা আপনাদেরকে জানিয়ে দেয়ার চেষ্টা করব এবং আপডেটেড ভার্সনের লিংক যুক্ত করে দেব। NCTB এর ওয়েবসাইট থেকে সবশেষ সংস্করণ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

যেকোনো প্রশ্ন থাকলে আমাদেরকে করতে পারেন আমাদের ফেসবুক পেজে। ধন্যবাদ পাঠগৃহ নেটওয়ার্কের সাথে থাকার জন্য।

আমাদের ওয়েবসাইটে আপনারা সকল ক্লাশের বইয়ের PDF খুঁজতে পারেন। এছাড়াও আমাদের ওয়েবসাইটে অন্যান্য অনেক বিষয়ের উপর (বিশেষ করে এসএসসি এবং এইচএসসির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য) ভালো ভালো কন্টেন্ট আছে। চাইলে ঘুরে দেখতে পারেন আমাদের পুরো সাইটটি। এসবের বাইরেও অন্যান্য অনেক বিষয়ের উপর আমাদের লেখা পাবেন, পাবেন মাসিক ই-ম্যাগাজিন এবং ফ্রি ইবুকও।

Md. Rabiul Mollah

Okay! So here I'm Md. Rabiul Mollah from Pathgriho Network. I'm currently a student of B.Sc in Textile Engineering Management at Bangladesh University of Textiles. facebook instagram github twitter linkedin

Previous Post Next Post

এই লেখাটি আপনার সোশ্যাল মিডিয়া ওয়ালে শেয়ার করুন 😇 হয়তো এমনও হতে পারে আপনার শেয়ার করা এই লেখাটির মাধ্যমে অন্য কেউ উপকৃত হচ্ছে! এবং কারো উপকার করার থেকে ভাল আর কি হতে পারে?🥺