১ ডলার সমান কত টাকা | ডলার-টাকা কনভার্টার

আমাদের অনেকেরই প্রশ্ন থাকে ১ ইউএস ডলার সমান কত বাংলাদেশি টাকা। এই প্রশ্নের উত্তর হিসেবে আমরা নিম্নোক্ত টুলটি তৈরি করেছি। এর মাধ্যমে আপনি খুব সহজে ইউএস ডলার থেকে বাংলাদেশী টাকা অথবা বাংলাদেশী টাকা থেকে ইউএস ডলারের হিসাব করতে পারবেন।


যে মান থেকে পরিবর্তন করতে চান
যে মানে পরিবর্তন করতে চান

রূপান্তরিত পরিমাণ :


ব্যবহার করার জন্য প্রথমে আপনি যেই পরিমাণ অর্থকে রূপান্তর করতে চান সেটি ইনপুট করবেন। তারপরে আপনার সেই পরিমানটি কোন ফরমেটে রয়েছে সেটা সিলেক্ট করবেন এবং পরবর্তীতে কোন ফরমেটে পরিবর্তন করতে চাচ্ছেন সেটা সিলেক্ট করবেন। এরপর রূপান্তর বাটনে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনাকে ফলাফল দেখানো হবে।

১ ডলার সমান কত টাকা

অধিকাংশ সময় বাংলাদেশি টাকায় এক ডলার সমান ৮০ টাকার উপরে হয়ে থাকে। তবে এই পরিমাণ কমতে পারে এবং বাড়তে পারে। যেহেতু এটা অর্থনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত তাই বিভিন্ন বিষয় এতে কাজ করে থাকে। একটি দেশের আর্থসামাজিক উন্নয়নের ওপর ভিত্তি করে এর পরিবর্তন ঘটে থাকে। এছাড়াও বিভিন্ন অর্থনীতি বিষয়ক এর জন্য কাজ করে থাকে।

আরো দেখুন: অনলাইন বয়স ক্যালকুলেটর

Previous Post Next Post

এই লেখাটি আপনার সোশ্যাল মিডিয়া ওয়ালে শেয়ার করুন 😇 হয়তো এমনও হতে পারে আপনার শেয়ার করা এই লেখাটির মাধ্যমে অন্য কেউ উপকৃত হচ্ছে! এবং কারো উপকার করার থেকে ভাল আর কি হতে পারে?🥺